চালের খুদ ও ধানের কুঁড়ায় রং মিশিয়ে তৈরি হচ্ছিল মসলা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: ফেনীতে চালের খুদ ও ধানের কুঁড়ায় ক্ষতিকর রাসায়নিক রং দিয়ে তৈরি হচ্ছে হলুদ, মরিচসহ বিভিন্ন মসলা। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে।

বুধবার দিবাগত রাতে ফেনী শহরের একটি কারখানায় অভিযান পরিচালনা করে র‌্যাব-৭।

আটককৃত মো. সাঈদ হোসেন (৩৫) সোনাগাজী উপজেলার ছাড়াইতকান্দি এলাকার বাসিন্দা।  

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারে যে, কিছু ব্যক্তি ফেনী শহরের তাকিয়া রোডের রামপুর শিশু একাডেমী সংলগ্ন বিসমিল্লাহ মিলের ভেতর ভেজাল মসলা তৈরি করছে। এ তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, ফেনী ক্যাম্পের একটি আভিযানিক দল রাত সোয়া ১২টার দিকে ওই স্থানে গেলে একজন কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা তাকে আটক করে। 

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সামনে তাকে জিজ্ঞাসাবাদসহ সেখানে তল্লাশি করে ৩২টি সাদা প্লাস্টিকের বস্তায় ভেজাল রং ও খুদ মিশ্রিত হলুদ-মরিচের গুড়াসহ সর্বমোট দেড় হাজার কেজি মসলা উদ্ধার করা হয়।

আটক আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তিনি দীর্ঘদিন যাবৎ অসৎ উপায় অবলম্বন করে বিভিন্ন মসলাসহ হলুদ-মরিচের গুড়ার সঙ্গে চাউল ভাঙ্গা খুদ, কুড়া ও বিভিন্ন রাসায়নিক পদার্থ মিশ্রণ করে ভেজাল মসলা তৈরি করে আসছিলেন।  

র‌্যাব-৭ ফেনীর ক্যাম্প কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ সাদেকুল ইসলাম জানান, আটককৃত মো. সাঈদ হোসেন ও উদ্ধার ভেজাল মসলা পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।